ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে মাদকাসক্তি বিষয়ক সচেতনতা কর্মসূচি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
জম্মু-কাশ্মীরে মাদকাসক্তি বিষয়ক সচেতনতা কর্মসূচি 

জম্মু ও কাশ্মীরের গান্দেরবাল জেলার একটি সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মাদকাসক্তি সচেতনতা কর্মসূচি পালন করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা মাদক দ্রব্যের অপব্যবহারের খারাপ প্রভাব নিয়ে আলোচনা করেছেন এবং জেলার মাদকাসক্তি ও অন্যান্য সামাজিক অশুভ শক্তি নির্মূলে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন।

আয়োজকরা বলেন, এই কর্মসূচির মূল উদ্দেশ্য ছিল মাদক দ্রব্যের হুমকি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা ও ছাত্রদের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়া।

অনুষ্ঠানের প্রধান অতিথি গান্দেরবালের ডেপুটি কমিশনার শাফকাত ইকবাল ছাত্রদের মাদকের অপব্যবহার এবং অন্যান্য সামাজিক অশুভ শক্তির সাথে জড়িত না হওয়ার আহ্বান জানান। মাদক দ্রব্যের ক্ষতিকর প্রভাব তুলে ধরে তিনি বলেন, এটি শুধু বিনোদন হিসেবে শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত তা সর্বনাশ ডেকে আনে।  

সকল স্টেকহোল্ডারদের সহযোগিতা চেয়ে ইকবাল বলেন, তরুণ প্রজন্ম হচ্ছে মাদকাসক্তির সবচেয়ে ক্ষতিগ্রস্ত অংশ। এ কারণে সমাজ থেকে মাদকাসক্তি সম্পূর্ণরূপে নির্মূল করা প্রয়োজন।

তিনি বলেন, তরুণরা যাতে খেলাধুলা ও সামাজিক কাজে নিয়োজিত থাকে, গান্দেরবাল প্রশাসন তা নিশ্চিত করবে।

মাদকাসক্তি থেকে তরুণদের নিরাপদ রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান এসডিএম কাঙ্গন হাকিম তানভীর আহমেদ।  

স্থানীয় একটি সাপ্তাহিক আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসডিপিও কাঙ্গন ইয়াসিরকাদরি, এসএইচও কাঙ্গন আফতাব আহমেদ, এসএইচও গুন্ডলাতেফ আলী এবং ডিডিসি এবং বিডিসির সদস্যরা। সূত্র: ইন্ডিয়াব্লুমস

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ