ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিনের ছাড়পত্র দিলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
রাশিয়ার স্পুটনিক ভি ভ্যাকসিনের ছাড়পত্র দিলো ভারত

ঢাকা: বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ভারতের বাজারে আসছে রুশ ভ্যাকসিন স্পুটনিক ভি।

রাশিয়ার ভ্যাকসিন ব্যবহারে ছাড়পত্র দিয়েছে ডিজিস কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (ডিসিজিআই)। এর আগে সোমবার রুশ ভ্যাকসিন অনুমোদন দেয় দেশটির কেন্দ্রীয় সরকার।

চলতি বছরের জানুয়ারি মাসে দেশে টিকাকরণ শুরু হয়েছে। এই মুহূর্তে ভারতে অক্সফোর্ডের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কো-ভ্যাক্সিন দেওয়া হচ্ছে। যে হারে করোনা বাড়ছে তাতে দেশের কোথাও কোথাও ভ্যাকসিনের ঘাটতির আশঙ্কা করা হচ্ছে।  

দেশে করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ চেহারা নিয়েছে। এই পরিস্থিতিতে টিকাকরণে জোর দিচ্ছে মোদী সরকার। গত সপ্তাহে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকেও টিকাকরণে জোর দিয়েছেন। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে মোদী বলেন, করোনা টিকাকরণের লক্ষ্যে আগামী ১১ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টিকা উৎসব করা হবে।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জনের। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৬৮ হাজার ৯১২। এখনও পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫ জন। করোনা এখন পর্যন্ত প্রাণ কেড়েছে ১ লাখ ৭২ হাজার ৮৫ জনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিকাকরণে দেওয়া হচ্ছে বিশেষ জোর। এখনও পর্যন্ত দেশে টিকা পেয়েছেন প্রায় ১১ কোটি মানুষ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।