ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যেকোনো যুদ্ধে ড্রোন এখন ইরানের ‘ট্রাম্পকার্ড’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
যেকোনো যুদ্ধে ড্রোন এখন ইরানের ‘ট্রাম্পকার্ড’

ঢাকা: ইরানের শীর্ষস্থানীয় সেনা কমান্ডার মেজর জেনারেল আব্দুররহীম মুসাভি বলেছেন, পাইলটবিহীন বিমান বা ড্রোন তার দেশের সশস্ত্র বাহিনীর গুরুত্বপূর্ণ উপাদানে পরিণত হয়েছে। যেকোনো যুদ্ধে প্রয়োজন হলে তা ব্যবহার করা হবে।

ইরানের জাতীয় সেনাবাহিনী দিবস উপলক্ষে রোববার (১৮ এপ্রিল) এক সামরিক কুচকাওয়াজের অবকাশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। কুচকাওয়াজে ইরানের সর্বশেষ সামরিক অর্জন বিশেষ করে নিজস্ব প্রযুক্তিতে তৈরি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও ড্রোন প্রদর্শন করা হয়।

জেনারেল মুসাভি বলেন, আজকের কুচকাওয়াজে আপনারা যা দেখলেন তা ইরানের সামরিক শক্তির সামান্য নমুনা মাত্র। করোনা মহামারি মাথায় রেখে স্বল্প পরিসরে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিনি আরো বলেন, আজ আপনারা ইরানের ক্রমবর্ধমান ড্রোন শক্তি দেখেছেন। আমেরিকার কথিত সর্বোচ্চ চাপ প্রয়োগের বছরগুলোতে ধারাবাহিকভাবে এই শক্তির উন্নয়ন ঘটানো হয়েছে।

জেনারেল মুসাভি বলেন, আজ ইরানের সশস্ত্র বাহিনীর জন্য ড্রোন একটি বড় ধরনের শক্তিমত্তা ও ‘ট্রাম্পকার্ড’ হিসেবে আবির্ভূত হয়েছে এবং প্রয়োজন হলে যেকোনো যুদ্ধে তা ব্যবহার করা হবে।

বাংলাদেশ সময়: ০৭২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।