ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে অক্সিজেনের অভাবে এক হাসপাতালেই ২৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
দিল্লিতে অক্সিজেনের অভাবে এক হাসপাতালেই ২৫ জনের মৃত্যু ...

অক্সিজেন সংকটে নাজেহাল পরিস্থিতি দিল্লির হাসাপাতালগুলোতে। একাধিক হাসপাতাল অক্সিজেনের ঘাটতির কথা জানিয়ে সরবরাহ বাড়াতে বলেছে।

এরমধ্যে খবর পাওয়া গেলো দিল্লির স্যার গঙ্গা রাম হাসপাতালের গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি থাকা সব থেকে অসুস্থ ২৫ জন মারা গেছেন। সেখানে দুই ঘণ্টার বেশি অক্সিজেন মজুত নেই। ভেন্টিলেটর ঠিকভাবে কাজ করছে না। সেখানে জরুরিভাবে অক্সিজেন সরবরাহ না করা হলে হাসপাতালের ৬০ জন রোগীর জীবন বিপন্ন হতে পারে।

শুক্রবার (২৩ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এসব তথ্য জানায়।

খবরে বলা হয়, স্যার গঙ্গা রাম হাসপাতালের গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি থাকা সব থেকে অসুস্থ ২৫ জন মারা গেছেন। সেখানে জরুরিভাবে অক্সিজেন সরবরাহ না করা হলে হাসপাতালের ৬০ জন রোগীর জীবন বিপন্ন হতে পারে। পরে অক্সিজেন ঘাটতির বিষয়ে হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর বিবৃতি দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সেখানে অক্সিজেন সরবরাহ করা হয়।

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, উড়িষ্যা থেকে বিমানে অক্সিজেন আনা হবে। অক্সিজেনের বরাদ্দ বাড়ানোর জন্য বৃহস্পতিবারই দিল্লি হাইকোর্ট এবং কেন্দ্রীয় সরকারকে কৃতজ্ঞতা জানিয়েছেন কেজরিওয়াল।

একইসঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, এটুকু বরাদ্দ বৃদ্ধিই যথেষ্ট নয়। কারণ, বর্তমানে যা পরিস্থিতি, তাতে করোনা রোগীদের চিকিৎসার জন্য এখনই দৈনিক ৭০০ মেট্রিক টন মেডিক্যাল অক্সিজেন দরকার।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।