ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

করোনা: মে-জুনে ৮০ কোটি মানুষকে ফ্রি রেশন দেবে ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
করোনা: মে-জুনে ৮০ কোটি মানুষকে ফ্রি রেশন দেবে ভারত ...

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নাস্তানাবুদ ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৩২ হাজার ৭৩০ জন।

শনাক্ত বিবেচনায় যা বিশ্বে একদিনে সর্বোচ্চ। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে এক কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জন।

এরমধ্যে দেশটিতে নানা বিধিনিষেধ আরোপের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন দরিদ্র জনগোষ্ঠী। তাদের কথা বিবেচনায় নিয়ে দেশটির সরকার মে এবং জুন মাসে ৮০ কোটি মানুষকে ফ্রি রেশন দেওয়ার ঘোষণা দিয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) এ ঘোষণা দেওয়া হয় দেশটির কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। খবর টাইমস নাও নিউজডটকম-এর।

খবরে বলা হয়, সরকার এক বিবৃতিতে জানিয়েছে, দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে ৫ কেজি করে খাদ্যশস্য দেবে সরকার। এতে প্রায় ২৬ হাজার কোটি রুপির বেশি খরচ হবে।

এর আগে দেশটিতে বৃহস্পতিবার (২২ এপ্রিল) ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। বুধবার (২১ এপ্রিল) এ সংখ্যা ছিল ২ লাখ ৯৫ হাজার ৪১ জন। অর্থাৎ প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েছে। শুক্রবারের (২৩ এপ্রিল) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের ফলে মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। ২২ এপ্রিল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ১০৪। ২১ এপ্রিল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ২৩।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।