ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতে একদিনেই করোনায় আক্রান্ত-মৃত্যুর নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
ভারতে একদিনেই করোনায় আক্রান্ত-মৃত্যুর নতুন রেকর্ড

ভারতে আবারও একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। সবশেষ শনিবার (২৪ এপ্রিল) সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ ২ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে।

 

শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছে ৩ লাখ ৪৬ হাজার জন। গত ২৪ ঘণ্টার তুলনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ২৬৩ জন করোনায় মারা গেছে। সংক্রমিত হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন।

এনডিটিভি জানায়, দিল্লিতেও করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। গত শুক্রবার (২৩ এপ্রিল) ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছে ২৪ হাজার ৩৩১ জন। এছাড়া দিল্লিতে এ পর্যন্ত ৯২ হাজার মানুষ করোনায় সংক্রমিত হয়েছে। সংক্রমণের দিক দিয়ে এটিও নতুন রেকর্ড। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিল্লিতে ৩০৬ জনের মৃত্যু হয়েছে।  

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। প্রতিবেশী দেশ ভারতের পর রয়েছে ব্রাজিল। সংক্রমণের দিক দিয়ে সম্প্রতি ব্রাজিলকে টপকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে গত ২ দিন ধরে ৩ লাখের ওপরে নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন ২ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।