ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নিম্নমানের খাবার দেওয়ায় করোনারোগীদের সড়ক অবরোধ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
নিম্নমানের খাবার দেওয়ায় করোনারোগীদের সড়ক অবরোধ!

করোনারোগীদের জন্য তৈরি সরকারি সেফ হোমে নিম্নমানের খাবার পরিবেশন করার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন সেখানে থাকা রোগীরা। পরে রোগীদের বুঝিয়ে ফিরিয়ে এনে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের ইটাহারের গটলু এলাকায় এ ঘটনা ঘটে।

গটলুর হোমগার্ড প্রশিক্ষণ কেন্দ্রে সরকারি ব্যবস্থাপনায় ‘সেফ হোম’ তৈরি করা হয়েছে। এই মুহূর্তে সেখানে অন্তত ৪০ জন করোনা রোগী ভর্তি। কিন্তু রোগীদের পর্যক্ষেণে রাখা তো দূরের কথা, ওই সেফ হোমে ন্যূনতম স্বাস্থ্য ও পরিচ্ছন্নতাবিধিও পালন করা হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন রোগীরা।  

প্রতিবাদ জানাতে ‘সেফ হোম’ থেকে বেরিয়ে জাতীয় সড়ক অবরোধ করেন তারা। বিক্ষুব্ধ রোগীদের দাবি, অত্যন্ত নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছে সেফ হোমে। খাওয়ার পানির বোতলের নিচে শ্যাওলা জমে রয়েছে। এ নিয়ে স্বাস্থ্য দফতরের কর্মকর্তাদের কাছে বারবার অভিযোগ জানিয়েও সুরাহা হয়নি। তাই সংক্রমিত অবস্থাতেই পথে নামতে বাধ্য হন তারা।

ওই সেফ হোমে ভর্তি এক রোগী বলেন, ‘এখানে খাবারের গুণমান খুবই খারাপ। সময় ধরে করোনা রোগীদের কী কী খাবার দেওয়া উচিত, তা ঠিক করে দিয়েছিল স্বাস্থ্য দফতর। কিন্তু এখানে তা মানা হচ্ছে না। উল্টোপাল্টা খাবার দিচ্ছে। জেলাশাসক বা বিডিও পদাধিকারী কাউকে এসে কথা বলতে হবে আমাদের সঙ্গে।

ভারতে ভয়াবহ রূপ নিয়েছে করোনা। গত ২৪ ঘণ্টায় ২৮১২ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ায় ১ লাখ ৯৫ হাজার ১২৩ জনে। এর আগে ২৫ এপ্রিল করোনায় দেশটিতে ২৭৬৭ জনের মৃত্যু হয়।

এদিন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন।  এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।