ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

শির মেয়ের ফাঁস হওয়া তথ্য পোস্ট করায় মামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
শির মেয়ের ফাঁস হওয়া তথ্য পোস্ট করায় মামলা

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের মেয়ের ফাঁস হওয়া ব্যক্তিগত তথ্য পোস্ট করার অভিযোগে একটি ওয়েবসাইটের অপারেটরসহ কয়েক ডজন লোকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

নিউ তেঙ্গিউ নামে ২২ বছর বয়সী এক ব্যক্তির আইনজীবী এবং পরিচিতরা বলেছেন, কর্তৃপক্ষ তাকে নির্যাতনের মাধ্যমে স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে, যদিও সে নির্দোষ।

২০১৯ সালের মাঝামাঝি সময়ে একটি বিদেশি ওয়েবসাইট শি'র মেয়ের একটি মুখের ছবি, নাম, ঠিকানা, জন্মতারিখ, সনাক্তকরণ কার্ড এবং মোবাইল ফোন নম্বর পোস্ট করে। শি এবং তার শ্যালকের তথ্যও অনলাইনে প্রকাশ করা হয়েছিল।

সূত্রটি শুক্রবার জানায়, ওই বছরের জুলাই মাস থেকে কর্তৃপক্ষ "এসু উইকি" নামের একটি ওয়েবসাইটের সাথে সম্পর্কিত ব্যক্তিদের আটক করে, যারা এই তথ্য শেয়ার করে এবং তাদের মধ্যে ২৪ জনকে ২০২০ সালের ডিসেম্বরে জনশৃঙ্খলার অস্থিরতা এবং ব্যক্তিগত তথ্যের অপব্যবহারের দায়ে দোষী সাব্যস্ত করা হয়।

এসু উইকি ওয়েবসাইটের অপারেটর নিউকে ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালত বলেছে, তিনি 'অবৈধভাবে' তৃতীয় পক্ষের ব্যক্তিগত তথ্য পেয়েছেন। রায়ে শি-এর নাম উল্লেখ করা হয়নি। সূত্র: জাপানটাইমস

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।