ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ২৬তম বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ২৬তম বাংলাদেশ

করোনা ভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্তের (আক্রান্ত ও মৃত্যু) পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডোমিটারের গত রোববারের (১৮ জুলাই) তথ্য অনুযায়ী, বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ২৬তম অবস্থান ও এশিয়ায় সপ্তম অবস্থানে উঠে এসেছে বাংলাদেশের নাম। এর আগে আছে ভারত, তুরস্ক, ইরান, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও ইরাক।

এ তালিকায় গত ৫ জুলাই বাংলাদেশের অবস্থান ছিল ৩০তম। সে সময় এশিয়া বাংলাদেশের অবস্থান ছিল অষ্টম। পরে গত ৬ জুলাই একধাপ এগিয়ে ২৯তম অবস্থানে উঠে আসে বাংলাদেশ। কিন্তু ক্রমাগত সংক্রমণ ও মৃত্যুর হার বাড়তে থাকায় গত শনিবার (১৭ জুলাই) রোমানিয়াকে টপকে ২৮তম অবস্থানে উঠে আসে বাংলাদেশ। কিন্তু এ অবস্থান একদিন স্থির থেকে গত রোববার আরও দুই ধাপ এগিয়ে ২৬তম অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় গত রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা কমেছে। এ সময় মারা গেছেন আরও ৭ হাজার ১৮২ জন। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৩১৬ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৪০ লাখ ৯৮ হাজার ৯৯৬ জনের। আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৭ লাখ ৮২ হাজার ২২৩ জন। এদের মধ্যে সুস্থ ১৭ কোটি ৩৮ লাখ ২৯ হাজার ২৩০ জন।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।