ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নানগারহার প্রদেশে রকেট হামলায় ৫ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
নানগারহার প্রদেশে রকেট হামলায় ৫ শিশু নিহত ফাইল ছবি

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের এসপিন গড় জেলায় রকেট হামলা চালানো হয়েছে। নানগারহারের প্রাদেশিক কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা জানায়, হামলায় নিহত হয়েছে পাঁচটি শিশু।

আফগানিস্তানের আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মাদ ইয়াসিন বলেছেন, উগ্র জঙ্গিগোষ্ঠী দায়েশ (আইএস) বৃহস্পতিবার (২২ জুলাই) এ রকেট হামলা চালিয়েছে। অবশ্য এ হামলার জন্য আফগান সেনাবাহিনীকে দায়ী করেছে তালেবান।

প্রেসিডেন্ট আশরাফ গনি যখন বৃহস্পতিবার নানগারহার প্রদেশ সফর করছিলেন তখন এ রকেট হামলা চালানো হয়। আফগান প্রেসিডেন্ট গত কয়েকদিন যাবত দেশটির সংঘর্ষপীড়িত প্রদেশগুলো সফর করছেন।

আফগানিস্তান থেকে বিদেশি সেনা প্রত্যাহার করা শুরু করার পর থেকে গত কয়েক সপ্তাহ ধরে দেশটির সেনাবাহিনীর ওপর তালেবানের হামলা বেড়ে গেছে। এরইমধ্যে দেশের বিস্তীর্ণ এলাকা দখল করার দাবি করেছে তালেবান। এমন সময় এ হামলা চলছে, যখন তালেবান এর আগে বলেছিল, তাদের যুদ্ধ শুধু বিদেশি সেনা উপস্থিতির বিরুদ্ধে। বিদেশি সেনারা আফগানিস্তান ত্যাগ করলে তারা অস্ত্র সমর্পণ করে দ্বীনি শিক্ষায় ফিরে যাবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।