ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আমেরিকাকে তালেবানের হুঁশিয়ারি  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
আমেরিকাকে তালেবানের হুঁশিয়ারি  

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে আফগানিস্তানের বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য হুঁশিয়ার করেছে তালেবান। শনিবার আফগানিস্তানের উত্তরাঞ্চলে মার্কিন বি-৫২ বোমারু বিমান দিয়ে হামলা চালানোর পর এই হুঁশিয়ারি উচ্চারণ করেছে তালেবান।

কাতারের রাজধানী দোহায় অবস্থিত তালেবানের রাজনৈতিক অফিসের মুখপাত্র আল-জাজিরাকে বলেন, যুদ্ধবিরতির বিষয়ে আফগান সরকারের সঙ্গে তালেবান কোনো চুক্তিতে পৌঁছায়নি। এই অবস্থায় আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার জন্য আমেরিকাকে সতর্ক-বার্তা পাঠানো হয়েছে।  

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার করার পর তালেবান দ্রুতগতিতে দেশটির বিভিন্ন এলাকা দখল করে নিচ্ছে এবং আফগান সরকারি বাহিনীর ওপর ও বিভিন্ন দপ্তরে হামলার জোরদার করেছে।  
এদিকে মার্কিন সরকার দাবি করছে, তালেবান যোদ্ধাদের প্রতিহত করতে মার্কিন বি-৫২ স্ট্রাটোফোরট্রেস বোমারু বিমান জাওজান প্রদেশের শেবারগানে তালেবানের অবস্থানে হামলা চালায়।  
ব্রিটিশ পত্রিকা দ্যা টাইমস জানিয়েছে, এই হামলার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নির্দেশ দিয়েছেন। এতে বহু তালেবান নিহতের পাশাপাশি তাদের প্রচুর রসদ বিনষ্ট হয়।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।