ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মেলিন্ডার পাওনা মিটিয়ে গরিব হলেন বিল গেটস! 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
মেলিন্ডার পাওনা মিটিয়ে গরিব হলেন বিল গেটস!  বিল গেটস ও মেলিন্ডা

বিল গেটস ও মেলিন্ডার বিহাহ বিচ্ছেদ সম্পন্ন হয়েছে। বিশ্বের অন্যতম ধনী এই সাবেক দম্পতির মধ্যে এখন চলছে সম্পত্তির ভাগাভাগি।

বিল গেটস তার বিভিন্ন কোম্পানির শেয়ারের একটা বড় অংশ মেলিন্ডার নামে হস্তান্তর করেছেন। আর এতে করেই ধনীর তালিকা থেকে পেছাতে শুরু করেছে গেটসের নাম।  

বিচ্ছেদের পর এখন পর্যন্ত মেলিন্ডার সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৫৭০ কোটি ডলারে। সেই সঙ্গে গেটস পিছিয়েছেন শীর্ষ ধনীর তালিকা থেকে।  

ফোর্বসের রিয়েল টাইম বিলিয়নিয়ারের তালিকা অনুযায়ী চতুর্থ অবস্থান থেকে পিছিয়ে পঞ্চম অবস্থানে চলে গেছেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। চতুর্থ অবস্থানে চলে এসেছেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

শেয়ার স্থানান্তরের পর বিল গেটসের সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ৯৬০ কোটি ডলারে। গত বৃহস্পতিবার বিল গেটসের বিনিয়োগ সংস্থা ক্যাসকেড ইনভেস্টমেন্ট এলএলসি মেলিন্ডার কাছে প্রায় ২৪০ কোটি ডলার মূল্যের স্টক হস্তান্তর করেছে। শেয়ার হস্তান্তরের বিষয়টি গত সোমবার গণমাধ্যমের সামনে আসে। মে মাসে বিচ্ছেদের ঘোষণা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত মেলিন্ডাকে ৩২০ কোটি ডলারের শেয়ার হস্তান্তর করেছেন বিল গেটস।

এই বিচ্ছেদে মোট কী পরিমাণ টাকার লেনদেন হবে তা জানা যায়নি।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।