ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

আফগানিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
আফগানিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ!

তালেবান সশস্ত্র গোষ্ঠী এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে আফগানিস্তানের এক চতুর্থাংশ প্রাদেশিক রাজধানী দখল করেছে। এজন্য দেশটির ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী খালিদ পায়েন্দা পদত্যাগ করে দেশে ত্যাগ করেছেন।

বুধবার (১১ আগস্ট) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।


এ ঘটনায় ব্লুমবার্গ মিডিয়া জানায়, গুরুত্বপূর্ণ কাস্টমস পোস্টগুলো তালেবানের দখলে চলে যাওয়ায় আফগানিস্তানের ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পদত্যাগ করেছেন।

অর্থ মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাফি জানান, কাস্টমস পোস্টগুলো তালেবানের দখলে চলে যাওয়ায় দেশের রাজস্ব কমতে শুরু করেছে। এ কারণেই পায়েন্দা পদত্যাগ করে দেশ ছেড়েছেন।

পদত্যাগ করার আগে মঙ্গলবার (১০ আগস্ট) এক টুইট বার্তায় খালিদ পায়েন্দা জানান, তিনি তার পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে, এ বিষয়ে কোনো কারণ দেখাননি তিনি।
বিদেশি বাহিনী প্রত্যাহার শুরুর পর থেকেই আফগানিস্তানে তালেবানরা হিংস্র হয়ে ওঠেছেন। তারা একের পর এক এলাকা আক্রমণ করে তার দখল নিচ্ছেন।

বাহিনীটি শুক্রবার থেকে এখন পর্যন্ত আফগানিস্তানের নয়টি প্রাদেশিক রাজধানী দখল করেছে। এর মধ্যে রয়েছে- ফৈজাবাদ, ফারাহ, পুল-ই-খুমরি, সার-ই-পুল, শেবারঘান, আইবাক, কুন্দুজ, তালুকান এবং জারঞ্জ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।