ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তান গণমাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষের বিরুদ্ধে সাংবাদিকরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
পাকিস্তান গণমাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষের বিরুদ্ধে সাংবাদিকরা

পাকিস্তান গণমাধ্যম উন্নয়ন কর্তৃপক্ষ (পিএমডিএ) নামের যে প্রতিষ্ঠান সরকার করতে যাচ্ছে, তা প্রত্যাখ্যান করেছেন দেশটির সাংবাদিকরা। একইসঙ্গে তারা এর পেছনের আইনকে কঠোর বলে অভিহিত করেছেন।

 

সরকারের এই নয়া উদ্যোগের বিরুদ্ধে দাঁড়িয়েছে অল পাকিস্তান নিউজপেপারস সোসাইটি (এপিএনএস), কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরস (সিপিএনই), পাকিস্তান ব্রডকাস্টার অ্যাসোসিয়েশন (পিবিএ), পাকিস্তান ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টস (পিএফইউজে) এবং অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া এডিটরস অ্যান্ড নিউজ ডিরেক্টরস (এইএমএন্ড)।  

বুধবার জারি করা এক যৌথ বিবৃতিতে তারা এই আইনের সমালোচনা করেন এবং এই পদক্ষেপকে তারা গণমাধ্যমের ওপর রাষ্ট্রীয় নিয়ন্ত্রণ আরোপের পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।  

তারা বলেন, পিএমডিএ মত প্রকাশের স্বাধীনতা খর্ব করার জন্য কেন্দ্রীয় সরকারের একটি প্রচেষ্টা। আইনের মাধ্যমে সব ধরনের গণমাধ্যমকে রাষ্ট্রীয় নিয়ন্ত্রণে আনার পদক্ষেপ একটি কর্তৃত্ববাদী ধারার ইঙ্গিত দেয়। সূত্র: ডন

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।