ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিমানের সেই পাইলট 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিমানের সেই পাইলট  প্রতীকী ছবি

ভারতের নাগপুরে জরুরি অবতরণ করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।  

শুক্রবার (২৭ আগস্ট) সকালে ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।

কিন্তু স্থানীয় সময় বেলা ১১টার দিকে অসুস্থ বোধ করেন বিমানের পাইলট।  

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানায়। এতে আরও বলা হয়, বিমানটি রায়পুরের কাছাকাছি পৌঁছালে পাইলট অসুস্থ বোধ করেন। হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।  

পরিস্থিতি বুঝতে পেরে সহকারী পাইলট দ্রুত কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে বিমানটি নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।  

নাগপুর এয়ারপোর্টের ডিরেক্টর এমএ আবিদ রুহি বলেন, নাগপুরে পাইলটের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত তার অবস্থা স্থিতিশীল। ফ্লাইটের ১২৪ জন যাত্রী নিরাপদ আছেন।  

তবে মাঝ আকাশে পাইলটের হৃদরোগে আক্রান্তের পরিণতি কী ভয়াবহ হতে পারে তা ভেবে শিউরে উঠছেন অনেকে।  

বিমান সূত্র জানায়, বৃহস্পতিবার (২৬ আগস্ট) ওমানের স্থানীয় সময় মধ্যরাত আড়াইটার দিকে ঢাকার উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে আসার কথা ছিল। কিন্তু ফ্লাইটটি ভোর সাড়ে ৬টার দিকে উড্ডয়ন করে।  

বিজি-২২ ফ্লাইটের একজন যাত্রী বলেন, আমাদের মাস্কাটে ৪ ঘণ্টা অপেক্ষা করিয়ে সাড়ে ৬টার দিকে বিমানে তোলা হয়। বিমানটি পুশ ব্যাক করার সময় ইঞ্জিনে ত্রুটি ধরা পড়েছিল।

** ইঞ্জিনে ত্রুটি, নাগপুরে অবতরণ করলো বিমানের ফ্লাইট

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।