ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

​বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪৫ লাখ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
​বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৪৫ লাখ

মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছে। এ নিয়ে ৪৫ লাখের বেশি মানুষ করোনায় প্রাণ হারালো।

 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (২৯ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ লাখ ৭ হাজার ৮৪০ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ১৮ জনের। বিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৯ কোটি ৩৬ লাখ ৭৪ হাজার ৬৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ৬৬৫ জন। এর আগের দিন করোনায় মারা যায় ৯ হাজার ৯০০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৪১ হাজার ৭৮৭ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৭ লাখ ১১ হাজার ২৮৯ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ১৭ হাজার ৪১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৬ লাখ ৫৪ হাজার ৩৮১ জন মানুষ মারা গেছে।

এছাড়া ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ ৯৪ হাজার ১৮৮ জনের। মারা গেছে ৪ লাখ ৩৭ হাজার ৮৬০ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২৫ হাজার ৯২৬ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন। আর সুস্থ হয়েছে ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।