ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা!

ইউরোপের দেশ নরওয়েতে রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সম্প্রতি দেশটির সংবাদমাধ্যম ব্যারেন্টস অবজারভার এক প্রতিবেদনে এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, নরওয়ের জাকোবসিলভা নদীর তীর এলাকায় একটি সাইনবোর্ড ঝোলানো হয়েছে। সেখানে ইংরেজিতে লেখা হয়েছে—‘রাশিয়ার দিকে মুখ করে মূত্রত্যাগ করা যাবে না। ’

তবে শুধু নিষেধাজ্ঞাই নয়। নির্দেশনা ভঙ্গকারীকে তিন হাজার ক্রোনার জরিমানা গুনতে হবে বলে জানিয়েছে দেশটির সীমান্ত কর্তৃপক্ষ, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে ২৯ হাজার টাকা। জায়গাটি সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে তারা।

নরওয়ে বর্ডার গার্ডসের কমিশনার জেন্স হইলান্ড বলেন, ইচ্ছাকৃতভাবে এ ধরনের অপরাধমূলক কাজ বন্ধ করতে সাইনবোর্ডটি ঝোলানো হয়েছে। মূত্রত্যাগ একটি প্রাকৃতিক বিষয়। কিন্তু কোথায় মূত্রত্যাগ করছেন, তা দৃষ্টিভঙ্গির ব্যাপার। ওই এলাকায় বিষয়টি সীমান্ত আইন ভঙ্গের আওতায় অপরাধ হিসেবে বিবেচনা করা হয়।

সীমান্তবর্তী নদী জাকোবসিলভার ওপারেই রাশিয়া। প্রাকৃতিক সৌন্দর্যের কারণে ওই এলাকায় পর্যটকেরা ভিড় করেন। সম্প্রতি সেখানে মূত্রত্যাগের বিষয়ে নরওয়ের কাছে অভিযোগ জানায় রাশিয়া।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।