ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

শিক্ষার্থীদের হোমওয়ার্কের চাপ কমাতে চীনে আইন পাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
শিক্ষার্থীদের হোমওয়ার্কের চাপ কমাতে চীনে আইন পাস

চীনে শিক্ষার্থীদের ওপর চাপ কমাতে আইন পাস হয়েছে। সে আইনের আওতায় শিশুদের হোমওয়ার্ক এবং মূল বিষয়গুলোতে প্রাইভেট পড়ানোর ‘দ্বৈত চাপ’ কমানোর কথা বলা হয়েছে।

চিনহুয়া নিউজের এক প্রতিবেদনে শনিবার (২৩ অক্টোবর) এ কথা বলা হয়েছে।

চীন এ বছর শিশুদের প্রতি মা ও বাবার আরও দায়িত্বপূর্ণ আচরণের দিকে নজর দিচ্ছে। তরুণদের অনলাইন গেমের প্রতি আসক্তি মোকাবিলা থেকে শুরু করে ইন্টারনেট সেলিব্রিটিদের অন্ধ উপাসনা থেকে বের করে নিয়ে আসার চেষ্টা করছে।

গত সোমবার চীনের পার্লামেন্ট বলেছে, যদি ছোট বাচ্চারা খুব খারাপ আচরণ করে বা কোনো অপরাধ করে, তাহলে সেই শিশুর বাবা ও মাকে শাস্তি দেওয়ার জন্য আইন প্রয়োগের বিষয়ে বিবেচনা করা হবে।

নতুন এই আইনের পুরোটা এখনো প্রকাশ করা হয়নি। তবে স্থানীয় সরকারকে দায়িত্ব দেওয়া হয়েছে, শিক্ষার্থীদের ওপর দ্বৈত চাপ যেন না পড়ে, সে বিষয়টি দেখভালের।

সাম্প্রতিক মাসগুলোতে চীনের শিক্ষা মন্ত্রণালয় শিশুদের জন্য গেমিংয়ের সময় সীমিত করে দিয়েছে। তাদের শুধু শুক্রবার, শনিবার এবং রোববার এক ঘণ্টার জন্য অনলাইনে খেলার অনুমতি দেওয়া হয়েছে।

সূত্র: রয়টার্স।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa