ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানের সঙ্গে ক্রিকেট রাষ্ট্রবিরোধী: রামদেব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
পাকিস্তানের সঙ্গে ক্রিকেট রাষ্ট্রবিরোধী: রামদেব

রোববার (২৪ অক্টোবর) মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। আর এতেই আপত্তি জানিয়েছেন দেশটির (ভারত) বিতর্কিত যোগগুরু রামদেব।

পাকিস্তানের সঙ্গে ক্রিকেট ম্যাচ দেশের জাতীয় স্বার্থ এবং রাষ্ট্রবিরোধী মন্তব্য করে এই যোগগুরুর বলেছেন, ক্রিকেট এবং সন্ত্রাসবাদ একসঙ্গে চলতে পারে না।

শনিবার (২৩ অক্টোবর) নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

নানা বিষয়ে বিশেষ করে কাশ্মির ইস্যু নিয়ে গত কয়েক বছরে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্কের চরম অবনতি হয়েছে।

নাগপুরে সাংবাদিকদের রামদেব বলেন, এমন পরিস্থিতে আর যাই হোক, ক্রিকেটে পকিস্তানের সঙ্গে ভারতের মুখোমুখি হওয়া সমর্থনযোগ্য নয়। এই পরিস্থিতিতে তাদের (পাকিস্তান) সঙ্গে ক্রিকেট ম্যাচ রাষ্ট্র তথা জাতীয় স্বার্থের পরিপন্থী। কারণ খেলা আর সন্ত্রাসবাদ একসঙ্গে চলতে পারে না।

উল্লেখ্য, কূটনৈতিক টানাপোড়েনের কারণে গত একযুগ বন্ধ রয়েছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ। যদিও পাকিস্তানের পক্ষ থেকে একাধিকবার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে তা প্রতিবারই নাকোচ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধুমাত্র আইসিসির টুর্নামেন্টেই এ দুই দল মুখোমুখি হয়। এবারও তেমনটাই হতে চলেছে। রোববার দুবাইয়ে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে রামদেব মনে করছেন, বর্তমানে যেভাবে মাঝেমধ্যেই সীমান্ত উত্তপ্ত হয়ে উঠছে, রক্তাক্ত হচ্ছে ভারত, সেই অবস্থায় এই লড়াই জাতীয় স্বার্থের বিরোধী। সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa