ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

রানি এলিজাবেথকে বিশ্রামের পরামর্শ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
রানি এলিজাবেথকে বিশ্রামের পরামর্শ

ব্রিটেনের রানি এলিজাবেথের বয়স এখন ৯৫ বছর। বেশ কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য কয়েক দিন আগে তাকে এক দিন হাসপাতালে থাকতে হয়।

 

বাকিংহাম প্যালেসের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, রানি এলিজাবেথকে আগামী দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এ সময় তিনি কোনো সরকারি ভ্রমণে যেতে পারবেন না। তবে চাইলে ভার্চ্যুয়ালি বৈঠকে অংশ নিতে পারবেন।

বাকিংহাম প্যালেস জানিয়েছে, নর্দান আয়ার‌ল্যান্ডে ভ্রমণ বাতিলের পরই ২০ অক্টোবর স্বাস্থ্য পরীক্ষা করাতে যান তিনি। এ সময় হাসপাতালে এক দিন থাকতে হয় তাকে। এরপর প্রাসাদে ফিরে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।  

এখন চিকিৎসকরা রানিকে ভারী কাজ না করার অনুরোধ করেছেন। তবে প্রাসাদে হালকা কাজ করতে পারবেন তিনি।  

আগামী দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শের কারণে গ্লাসগোতে অনুষ্ঠেয় জাতিসংঘের জলবায়ু পরিবর্তন বিষয়ক সিওপি-২৬ সম্মেলনে যোগ দিতে পারছেন না তিনি।  

ওই সম্মেলনে না থাকলেও রানি এলিজাবেথ প্রতিনিধিদের উদ্দেশে রেকর্ড করা ভিডিও বার্তা পাঠাবেন বলে জানা গেছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি বক্তব্য রেকর্ড করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।