ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

সেই ৪০০ অভিবাসনপ্রত্যাশীর মধ্যে বাংলাদেশিও আছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
সেই ৪০০ অভিবাসনপ্রত্যাশীর মধ্যে বাংলাদেশিও আছে

তুরস্কের পতাকাবাহী জাহাজে করে গ্রিসে পৌঁছানো প্রায় ৪০০ আশ্রয়প্রার্থীর মধ্যে বাংলাদেশিও আছে। গ্রিসের অভিবাসন ও শরণার্থীবিষয়ক মন্ত্রী নোতিস মিতারাসি ইআরটি টেলিভিশনকে জানান, ওই আশ্রয়প্রার্থীরা মূলত বাংলাদেশি ও পাকিস্তানি।

তবে আফগানিস্তানেরও কয়েকজন আছে বলে টিভি চ্যানেলটি জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, তুরস্কের বিরুদ্ধে অভিবাসন চুক্তি না মানার অভিযোগের মধ্যে ওই জাহাজটিকে গ্রিসে ভিড়তে দেওয়া হয়েছে। গ্রিসের ক্রিট দ্বীপের কাছে আন্তর্জাতিক জলসীমায় ওই জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার পর বিপদ সংকেত পাঠিয়েছিল। এরপর গ্রিক কর্তৃপক্ষ এজিয়ান দ্বীপে জাহাজটি ভেড়ার সুযোগ দেয়।  

গ্রিক কোস্টগার্ড জানিয়েছে, অভিবাসীদের ওই দ্বীপের একটি অভ্যর্থনা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষজ্ঞরা তাদের কোয়ারেন্টিনে রেখেছেন এবং করোনা পরীক্ষা করেছেন।

গ্রিসের অভিবাসন মন্ত্রণালয় জানায়, জাহাজ থেকে ৩৮২ জন অবতরণ করেছেন। তাদের মধ্যে ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
 
গ্রিসের অভিবাসন ও শরণার্থীবিষয়ক মন্ত্রী বলেন, তুরস্ক তার পতাকাবাহী জাহাজ ফিরিয়ে নিতে অস্বীকৃতি জানিয়েছে। এ বিষয়টি গ্রিস ইউরোপীয় ইউনিয়নকে অবহিত করেছে।

আরও পড়ুন: ভূমধ্যসাগর থেকে ৪০০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।