ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মালালার স্বামী কে এই মালিক

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
মালালার স্বামী কে এই মালিক

নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। আসার মালিক নামের একজনকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি।

 

যুক্তরাজ্যের বার্মিংহামের বাড়িতে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন তারা। মঙ্গলবার (৯ নভেম্বর) টুইট করে এ কথা জানান মালালা।  

টুইটারে উচ্ছ্বসিত মালালা লিখেছেন, আজ আমার জীবনের একটি মহামূল্যবান দিন। আসার এবং আমি সারা জীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। আমাদের জন্য দোয়া করবেন। বাকি জীবন আমরা একসঙ্গে কাটাতে চাই।
 
মালালার স্বামী আসার মালিক সম্পর্কে জিয়ো নিউজ ও নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স বিভাগের জেনারেল ম্যানেজার আসার মালিক। ২০২০ সালের মে মাসে ওই পদে যোগ দেন তিনি।

পাকিস্তান সুপার লিগের (পিসিএল) দল মুলতান সুলতানসের অপারেশনাল ম্যানেজার হিসেবেও দায়িত্বে ছিলেন মালিক।  

একটি খেলোয়াড় ব্যবস্থাপনা সংস্থা পরিচালনা করেন আসার মালিক। ২০১২ সালে পাকিস্তানের লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজম্যান্ট সায়েন্সেস (এলইউএমএস) থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক শেষ করেন তিনি।

পাকিস্তানি মিডিয়ার বরাত দিয়ে নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়, আসার মালিক রাস্তার ক্রিকেটের বিষয়ে অনেক বেশি মনোযোগী। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি চান ক্রিকেটের প্রতিভা পাকিস্তানের রাস্তা থেকে বিশ্বের সামনে আসুক। পাকিস্তানে তৃণমূল পর্যায়ে ক্রিকেটের উন্নতি হলে আন্তর্জাতিক দলে ভালো খেলোয়াড়ের অভাব থাকবে না।  

প্রসঙ্গত, পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেওয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। তিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন। মালালা সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ