ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মালালা পাকিস্তানিকে বিয়ে করায় যা বললেন তসলিমা নাসরিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
মালালা পাকিস্তানিকে বিয়ে করায় যা বললেন তসলিমা নাসরিন

নোবেলজয়ী মালালা ইউসুফজাইয়ের বিয়ের খবরে খুবই মর্মাহত হয়েছেন বাংলাদেশের নির্বাসিত লেখক তাসলিমা নাসরিন। তার আহত হওয়ার মূল কারণ মালালা পাকিস্তানি ছেলেকে বিয়ে করেছেন।

মঙ্গলবার এক টুইট বার্তায় তাসলিমা নাসরিন বলেন, মালালা একজন পাকিস্তানি ছেলেকে বিয়ে করায় আমি মর্মাহত। তার বয়স কেবল ২৪ বছর। সে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে, এজন্য আমি ভেবেছিলাম সে অক্সফোর্ডের কোনো প্রগতিশীল ইংরেজ হ্যান্ডসাম ছেলের সাথে সম্পর্ক করবে এবং ৩০ বছরের আগে বিয়ের কথা ভাববে না। কিন্তু...। '

বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিককে বিয়ে করেন মালালা ইউসুফজাই। ইংল্যান্ডের বাড়িতেই তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন মালালা। বরের সঙ্গে কয়েকটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি।

টুইট বার্তায় মালালা লিখেছেন, 'আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। আসার এবং আমি বিয়ে করেছি। পরিবারের সঙ্গে বার্মিংহামের বাড়িতে একটি ছোট নিকাহ অনুষ্ঠান উদযাপন করেছি। আমাদের জন্য দোয়া করুন। '

১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় এক সুন্নি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মালালা ইউসুফজাই। ২০১২ সালে স্কুলে যাওয়ার পথে তিনি জঙ্গি হামলার শিকার হন।  

নারী শিক্ষা বিস্তারে সক্রিয় অবদান রাখার জন্য সর্বকনিষ্ঠ হিসেবে ২০১৪ সালের ১০ অক্টোবর শান্তিতে নোবেল পুরস্কার পান মালালা।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।