ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

টেনিস তারকা পেং কোথায়! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
টেনিস তারকা পেং কোথায়!  পেং শুয়াই

খোঁজ মিলছে না খ্যাতনামা টেনিস তারকা পেং শুয়াইয়ের। চীনের এই তারকা খেলোয়াড়ের অবস্থান শনাক্তের আহ্বান জানিয়েছেন বিশ্বের বিভিন্ন শ্রেণির অ্যাথলেটরা।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, চীনের সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি (৭৫) বিবাহবহির্ভূত সম্পর্ক স্থাপন করেছিলেন পেং শুয়াইয়ের সঙ্গে। এমন অভিযোগ করার পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না।  

চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবো’তে ২ নভেম্বর একটি পোস্ট দেন পেং শুয়াই। তিনি বলেন, চীনের সাবেক উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি তাকে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছিলেন। তাদের মধ্যে বিবাহবহির্ভূত অন্তরঙ্গ সম্পর্ক ছিল।  

৩৫ বছর বয়সী পেংয়ের অভিযোগ, টেনিস খেলতে ঝাং তার স্ত্রীর সঙ্গে পেংকে আমন্ত্রণ জানাতেন। এরপর নিজের বাড়িতে নিয়ে পেংয়ের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করতেন তিনি।  

যদিও পেংয়ের সেই পোস্ট চীনের ইন্টারনেট থেকে মুছে দেওয়া হয়েছে। এরপর থেকে পেংয়ের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।  

পেং শুয়াই নিখোঁজের ঘটনায় হতাশা প্রকাশ করেছেন জাপানি তারকা ও টেনিস বিশ্বের নম্বর ওয়ান নাওমি ওসাকা। তিনি বলেন, যেকোনো মূল্যে সেন্সরশিপ আরোপ করা যথাযথ নয়। আমি আশা করি পেং শুয়াই এবং তার পরিবার নিরাপদে আছেন, সুস্থ আছেন।  

ওই ঘটনা তদন্ত করছে ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন। সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভ সিমন বলেন, তাদের নিশ্চিত করা হয়েছে যে, পেং নিরাপদে আছেন। কিন্তু তারা তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি।  

এসব অভিযোগের বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি চীনের সরকার।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।