ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ইসলাম গ্রহণের আনন্দে ফরাসি তরুণীর অঝোর কান্না

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ইসলাম গ্রহণের আনন্দে ফরাসি তরুণীর অঝোর কান্না

ইসলাম গ্রহণের আনন্দে কেঁদে ফেললেন এলিসিয়া ট্রান্ট নামে এক ফরাসি তরুণী। টুইটারে প্রকাশিত এক ভিডিওতে উপস্থিত নারীদের মধ্যে কালেমা পাঠ করে এলিসিয়া ইসলাম গ্রহণ করেন।

এ সময় তাকে অঝরে কাঁদতে দেখা গেছে।

শুক্রবার (২৬ নভেম্বর) ওই তরুণী ফ্রান্সের মসজিদে ইসলাম গ্রহণ করেন।

টুইটারে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ইমামের পাঠ অনুসরণ করে এলিসিয়া কালেমা পাঠ করেন। তখন উপস্থিত নারীরা তাকবির বলে উঠলে এলিসিয়া আবেগাপ্লুত হয়ে পড়েন। এরপর আনন্দে তিনি কান্না করে ফেলেন। ইসলাম গ্রহণ করেই তিনি হিজাব পরাসহ অন্যান্য অনুশাসন পালন শুরু করেছেন।

ইসলাম গ্রহণ করে এক টুইট বার্তায় এলিসিয়া জানিয়েছেন, আমি জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত সবার সঙ্গে ভাগাভাগি করতে চাই। এরপর তিনি ইসলাম গ্রহণের ভিডিও শেয়ার দেন। ইতিমধ্যে লক্ষাধিকবার তা দেখা হয়েছে।

টুইট বার্তায় এলিসিয়াকে অভিনন্দন জানাতে থাকেন সবাই। আবার অনেকে তার ব্যাপারে কটূ মন্তব্য করলেও তিনি কোনো কথার জবাব দেননি। দীর্ঘ সময় পর তিনি এক টুইট বার্তায় লিখেছেন, যারা আমাকে মেসেজ দিয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা। মেসেজের সংখ্যা অনেক হওয়ায় সরাসরি কাউকে রিপ্লাই দেওয়া কঠিন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।