ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ‘মানবিক সহায়তা’ পাঠাতে চায় চীন 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
যুক্তরাষ্ট্রে ‘মানবিক সহায়তা’ পাঠাতে চায় চীন 

২০০ মাইল বেগে বয়ে চলা ভয়াবহ টর্নেডোর আঘাতে কার্যত লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিম ও দক্ষিণের কয়েকটি অঙ্গরাজ্য। সেখানে এখন পর্যন্ত অন্তত ১০০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় আরও অনেকেই নিখোঁজ রয়েছেন।  

এমন পরিস্থিতিতে সেখানে দ্রুত মানবিক সহায়তা পাঠাতে আগ্রহ প্রকাশ করেছে চীন। বার্তা সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

সোমবার (১৩ ডিসেম্বর) চীনের আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতা সংস্থার মুখপাত্র জু ওয়েই বলেন, যুক্তরাষ্ট্রে টর্নেডোতে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য জরুরিভিত্তিতে মানবিক সহায়তা পাঠাতে চায় তার দেশ।  

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন এক প্রেস ব্রিফিংয়ে বলেন, প্রাকৃতিক দুর্যোগে যুক্তরাষ্ট্রের এই ক্ষতির জন্য শোকহত চীন।  

তিনি আশা প্রকাশ করেন, টর্নেডোতে আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা তাদের ঘরবাড়ির পুনর্নির্মাণ করতে পারবেন।  

প্রসঙ্গত, স্থানীয় সময় ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের অন্তত ৬টি অঙ্গরাজ্যে আঘাত হানে এই টর্নেডো। অঙ্গরাজ্যগুলো হলো- আরকানসাস, মিসিসিপি, ইলিনয়, কেনটাকি, টেনেসি ও মিসৌরি। এতে প্রচুর পরিমাণে হতাহতের ও অর্থনৈতিক ক্ষতি হয়েছে।

বাংলাদেশসময়: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।