ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাড়ছে সংক্রমণ, নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রীর বিয়ের অনুষ্ঠান বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
বাড়ছে সংক্রমণ, নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রীর বিয়ের অনুষ্ঠান বাতিল

নিউজিল্যান্ডে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে দেখা দিয়েছে সংক্রমণের ঊর্ধ্বগতি।

পরিস্থিতিতে সামলাতে দেশটিতে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে কিউই সরকার।

আর এই বিধিনিষেধের কারণে নিজের বিয়ের অনুষ্ঠান বাতিল করলেন কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

রোববার (২৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া নয়জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। এরপরেই রোববার মধ্যরাত থেকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার এবং জনসমাগমের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে কিউই প্রশাসন।

প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেন, সংক্রমণ রোধে আরও বেশি মানুষকে মাস্ক পরতে হবে। বার, রেস্টুরেন্ট এবং বিয়ের মতো ঘরোয়া অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ উপস্থিত হতে পারবেন না। এছাড়াও এসব ভেন্যুতে যদি ভ্যাকসিন পাস ব্যবহৃত না হয় সেক্ষেত্রে উপস্থিতির সীমা ২৫ জনে নেমে আসবে বলে জানান তিনি।

নিজের বিয়ে নিয়ে কিউই প্রধানমন্ত্রী বলেন, আমার বিয়ের অনুষ্ঠানও হচ্ছে না। একই ধরনের পরিস্থিতিতে পড়া সবার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

জেসিন্ডা আরডার্ন যদিও তার বিয়ের তারিখ প্রকাশ করেননি। গুজব ছিল, শিগগিরই তার বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হতে পারে।

জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের বাগদান হয় দুই বছরেরও বেশি সময় আগে। এরপর তাদের বিয়ের কথা থাকলেও নানা কারণে তা পিছিয়ে যায়। নেভ নামে তাদের একটি কন্যাসন্তান রয়েছে।

২০১৮ সালের জুন মাসে প্রথম সন্তানের জন্ম দেন জেসিন্ডা আরডার্ন। বিশ্বের ইতিহাসে প্রধানমন্ত্রীর মতো পদে থেকে মা হওয়ার দ্বিতীয় ঘটনা ছিল সেটি। প্রথম জন ছিলেন পাকিস্তানের প্রথম নারী প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।

বাংলাদেশ সময় ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।