ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মাঝ আকাশে প্লেনের কেবিনে নারী ধর্ষণের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
মাঝ আকাশে প্লেনের কেবিনে নারী ধর্ষণের অভিযোগ

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি থেকে লন্ডনে যাওয়ার পথে মাঝ আকাশে এক নারী ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে (৪০) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ৩১ জানুয়ারি নিউ জার্সি থেকে লন্ডন যাচ্ছিল ইউনাইটেড এয়ারলাইনসের বিমানটি। এতে বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন এক ব্রিটিশ নারী (৪০)। তার অভিযোগ, রাতে সবাই যখন ঘুমিয়ে পড়েন, তখন অভিযুক্ত যিনি নিজেও ব্রিটিশ নাগরিক তার কেবিনে ঢুকে পড়েন। জোরপূর্বক তার ওপর চড়াও হন এবং ধর্ষণ করেন।

ঘটনার পরই ভুক্তভোগী নারী বিমান সেবিকাদের কাছে অভিযোগ করেন। তাদের মাধ্যমেই ফ্লাইটটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছানোর পরপর অভিযুক্তকে আটক করা হয়। অবশ্য এ বিষয়ে ইউনাইটেড এয়ারলাইনস কর্তৃপক্ষ কিছু জানায়নি।

অভিযুক্ত ব্যক্তিকে হেফাজতে নেওয়ার পর বিমানের ওই কেবিনে ফরেনসিক অনুসন্ধান চালায় পুলিশ। তদন্তকারীরা তার আঙুলের ছাপ এবং ডিএনএ নমুনা নিয়েছেন।

এদিকে অভিযুক্ত ব্যক্তি ও ভুক্তভোগী নারী পরস্পরের অপরিচিত হলেও বিমান উড্ডয়নের আগে লাউঞ্জে তাদের গল্প করতে এবং একসঙ্গে খেতে দেখা গেছে বলে পুলিশকে একটি সূত্র জানিয়েছে।

তবে এ ঘটনার পর ওই সংস্থার ফ্লাইটে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।