ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেন সংকটের জন্য দায়ী যুক্তরাষ্ট্র: খামেনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ইউক্রেন সংকটের জন্য দায়ী যুক্তরাষ্ট্র: খামেনি আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনি বলেছেন, বর্তমান ইউক্রেন সংকটের জন্য দায়ী যুক্তরাষ্ট্র। বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-এর নবুওয়াতপ্রাপ্তি দিবস উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে এ কথা বলেন খামেনি।

মঙ্গলবার (১ মার্চ) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স

খামেনি বলেন, যুক্তরাষ্ট্র একটি মাফিয়া সরকার। ইউক্রেন ওয়াশিংটনের সাম্রাজ্যবাদী নীতির নির্মম শিকারে পরিণত হয়েছে।  এ যুদ্ধ মার্কিনিদের সাজানো।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ইউক্রেনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে এই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। আমরা যেকোনো দেশে মানুষ হত্যা ও অবকাঠামো ধ্বংসের বিরোধিতা করি।

পশ্চিমা শক্তিগুলোর ওপর নির্ভর করা যায় না উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের প্রতি তারা যে সমর্থন দেওয়ার কথা বলে, তা সত্যি নয়। ইউক্রেনের বর্তমান প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি ও সাবেক আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি উভয়কে যুক্তরাষ্ট্র রক্ষা করবে বলে আশ্বাস দিয়েছিল। কিন্তু বাস্তবে তাদের কারো পেছনে ওয়াশিংটন দাঁড়ায়নি।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ