ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার কাছে পণ্য বেচবে না নাইকি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
রাশিয়ার কাছে পণ্য বেচবে না নাইকি

ইউক্রেনে হামলার জবাবে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত প্রতিষ্ঠান নাইকি রাশিয়াতে তাদের পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে।

বুধবার (০২ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ায় যারা অনলাইনে শপিং করেন তারা নাইকির পণ্য কিনতে পারছেন না। এমনকি ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে নাইকির পণ্যও অর্ডার করতে পারছেন না তারা।

রাশিয়ায় বসে যারা নাইকির ওয়েবসাইটে ঢুকেছেন তারা একটি নোটিশ দেখতে পাচ্ছেন। তাতে লেখা আছে- এখানে নাইকির অর্ডার নিশ্চিত করা যাচ্ছে না। এর পরিবর্তে ক্রেতাদের নিকটস্থ নাইকির রিটেইল শপের ওয়েবসাইটে নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে ইউক্রেনের সংসদ সদস্য লেসিয়া ভাসিলেঙ্কো সামাজিক মাধ্যম টুইটারে লিখেছেন, নাইকি, অ্যাপল এবং অ্যামাজন রাশিয়াকে বর্জন করেছে। এটি একটি বড় ঘটনা। প্রাইভেট কোম্পানিগুলো যে রাশিয়াকে বর্জন করতে পারে, এটি তার বড় উদাহরণ।

অপরদিকে রাশিয়া এবং বেলারুশের অ্যাথলিটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইন্টারন্যাশনাল স্কেটিং ইউনিয়ন। এ দুই দেশের অ্যাথলিটরা কোনো ধরনের আন্তর্জাতিক স্কেটিং প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।

আন্তর্জাতিক স্কেটিং-এ রুশ অ্যাথলিটরা বেশ ভালো দক্ষতা দেখিয়েছেন অতীতে। সম্প্রতি বেইজিং ২০২২ শীতকালীন অলিম্পিকে স্কেটিং ইভেন্টে পাঁচটি পদক জিতেছে রাশিয়া।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।