ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেন সংকট

সুমি শহরে রুশ হামলায় শিশুসহ নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
সুমি শহরে রুশ হামলায় শিশুসহ নিহত ২২ সুমি শহরে রাশিয়ান বিমান হামলায় ক্ষয়ক্ষতি। ছবি: বিবিসি

ইউক্রেনের সুমি শহরে রাশিয়ার বিমান হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে।

বুধবার (০৯ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

সুমির আঞ্চলিক গর্ভনর দিমিত্রো যাইভিৎস্কি বলেন, মঙ্গলবার (০৮ মার্চ) সারারাত ধরে শহরের একটি আবাসিক এলাকায় বোমা ফেলেছে রাশিয়া। ওই ঘটনাকে তিনি ‘গণহত্যা’ হিসেবে উল্লেখ করেছেন তিনি।

যাইভিৎস্কি বলেন, এক রাতেই তিনটি বোমা, এটা ছিল ভয়াবহ একটি রাত। এছাড়াও শহরের একটি বাড়িতে নয়জন নিহত হওয়ার খবর জানান তিনি।

এদিন রাশিয়ার হামলায় ধ্বংস হয়ে গেছে ছয়টি বাড়ি। আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও অন্তত ২০টি বাড়ি। তবে শহর কর্তৃপক্ষ জানিয়েছিল, প্রায় পাঁচ হাজার মানুষকে সুমি থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দপ্তরের উপ-প্রধান কিরিলো তাইমোশেঙ্কো বুধবার সকালের দিকে তার টেলিগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও ফুটেজ পোস্ট করেছেন। তাতে রেলস্টেশনে সুমি ছেড়ে আসা লোকজনকে দেখতে পাওয়া যায়। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি। বিবিসি জানিয়েছে, তারা নিরপেক্ষভাবে ভিডিওটি যাচাই করতে পারেনি।

রাশিয়ার সীমান্ত থেকে ৪০ কিলোমিটার দূরে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর সুমি। শহরটিতে প্রায় দুই লাখ ৬০ হাজার মানুষের বাস করতেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।