ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইউক্রেন সংকট

কিয়েভ থেকে তিন মাইল দূরে রুশ কনভয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
কিয়েভ থেকে তিন মাইল দূরে রুশ কনভয় ছবি: সিএনএন

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে তিন মাইল বা পাঁচ কিলোমিটার দূরে রয়েছে দীর্ঘ রুশ কনভয়।

শুক্রবার (১১ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

স্যাটেলাইট ইমেজে দেখা গেছে, কিয়েভের কাছেই রয়েছে রুশ কনভয়। সম্ভবত রাজধানীর আশপাশের এলাকায় নতুন করে সেনাদের মোতায়েন করা হচ্ছে। ধারণা করা হচ্ছে, কিয়েভে হামলার প্রস্তুতি হিসেবে সেনাদের পুনর্বিন্যাস করা হচ্ছে।

ম্যাক্সার টেকনোলজির মতে, কনভয়টি সবশেষ দেখা গিয়েছিল আন্তনভ বিমানবন্দরের কাছে, উত্তরপশ্চিম দিকে। সেটি এখন অবস্থান পরিবর্তন করেছে, রয়েছে কিয়েভের আশপাশে।

স্যাটেলাইট ইমেজে আরো দেখা গেছে, কিয়েভের পাশে লুবিয়াঙ্কায় অবস্থান নিয়েছে কনভয়ের একটি অংশ। তারা সেই এলাকার আশপাশে কামান বসিয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, নতুন স্যাটেলাইট ইমেজে দেখা যায় সেই ৪০ মাইল দীর্ঘ রুশ কনভয় কিয়েভের কাছে চলে এসেছে। কিয়েভের জন্য লড়াই চলমান থাকায় রুশ সেনাদের বিভিন্ন দিকে ছড়িয়ে দেওয়া হয়েছে।

স্যাটেলাইট ইমেজ বৃহস্পতিবার কিয়েভের স্থানীয় সময় বেলা ১১টা ৩৭ মিনিটে তোলা হয়েছে উল্লেখ করে প্রতিবেদনে আরো বলা হয়, এতে দেখা গেছে লুবিয়াঙ্কার বনাঞ্চলে রুশ সেনারা অবস্থান নিয়েছে।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।