ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইউক্রেন থেকে দূতাবাস সরিয়ে নিলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ইউক্রেন থেকে দূতাবাস সরিয়ে নিলো ভারত

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে দূতাবাস সরিয়ে পোল্যান্ডে নিচ্ছে ভারত। পোল্যান্ড থেকেই ইউক্রেনের যাবতীয় কাজ করবেন ভারতীয় দূতাবাসের কর্মীরা।

ইউক্রেনে চলমান যুদ্ধ পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় কোনোরকম ঝুঁকি না নিয়ে কিয়েভ থেকে ভারতীয় দূতাবাস প্রতিবেশী দেশ পোল্যান্ডে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে নয়াদিল্লি।

রোববার (১৩ মার্চ) এক টুইট বার্তায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি জানিয়েছেন, যুদ্ধপরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

অরিন্দম বাগচি বলেন, ইউক্রেনে পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। বিশেষ করে দেশের পশ্চিমাংশে হামলা ক্রমেই বাড়ছে। তাই আপাতত ইউক্রেনের ভারতীয় দূতাবাসকে সাময়িকভাবে পোল্যান্ডে স্থানান্তরিত করা হবে বলে ঠিক করা হয়েছে।

ইউক্রেনে আটকে থাকা সমস্ত ভারতীয়কেই উদ্ধার করে নিজ দেশে ফেরানো হয়েছে বলে এর আগে জানিয়েছিল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বর্তমানে যুদ্ধবিধ্বস্ত দেশটিতে আর কোনো ভারতীয় নেই বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।