ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ টিভির সেই নারী সাংবাদিককে জেলেনস্কির ধন্যবাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
রুশ টিভির সেই নারী সাংবাদিককে জেলেনস্কির ধন্যবাদ ফাইল ছবি

রাশিয়ার একটি টিভি চ্যানেলে সান্ধ্যকালীন খবর পড়ার সময় ‘যুদ্ধ চাই না’ শীর্ষক প্ল্যাকার্ড নিয়ে অভিনব প্রতিবাদ করেছেন চ্যানেলটির একজন কর্মী। আর এমন সাহসী কাজের জন্য তাকে ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

মঙ্গলবার (১৫ মার্চ) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানায়।

এক ভিডিও বার্তায় ভলোদিমির জেলেনস্কি বলেন, আমি সেই রাশিয়ানের প্রতি কৃতজ্ঞ। তিনি আসল সত্যটা চেপে যাননি। তিনি মিথ্যাচারের বিরুদ্ধে সত্য কথা বলেছেন। তার প্রকৃত বন্ধু ও ভালোবাসার মানুষদের প্রতি আমি কৃতজ্ঞ।

জেলেনস্কি আরো বলেন, টিভি স্টুডিওতে ঢুকে যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করা ওই নারীকে বিশেষ ধন্যবাদ।

মেরিনা ওভসিয়ানিকোভা নামের ওই নারী চ্যানেলটির সম্পাদক হিসেবে কাজ করছিলেন। সোমবার (১৪ মার্চ) এমন ঘটনার পর তাকে আটক করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন।

এর আগেও একবার ওই নারী নিজের একটি ভিডিও রেকর্ড করেন। তাতে ইউক্রেনের ওপর রাশিয়ার আগ্রাসনকে তিনি ‘অপরাধ’ হিসেবে উল্লেখ করেন।

ভিডিওতে মেরিনা আরো বলেন, আমি লজ্জিত যে নিজেকে টেলিভিশনের পর্দায় মিথ্যা বলার অনুমতি দিয়েছি। লজ্জিত যে আমি রাশিয়ার হাতের পুতুলে পরিণত হয়েছি!

রাশিয়ার জনগণের উদ্দেশে যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করার বার্তা দিয়ে তিনি বলেন, শুধু রাশিয়ার জনগণই এই পাগলামি থামাতে পারে। তবে এ ঘটনার পর মেরিনা ওভসিয়ানিকোভার ফেসবুক পেজে অনেকে ধন্যবাদ জানান।

আরো পড়ুন: রুশ টিভির লাইভে যুদ্ধবিরোধী প্ল্যাকার্ড দেখিয়ে নারী আটক

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ