ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ওডেসায় রুশ ক্ষেপণাস্ত্র ভূপাতিত, দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ওডেসায় রুশ ক্ষেপণাস্ত্র ভূপাতিত, দাবি ইউক্রেনের

ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনীর বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ইউনিটের যোদ্ধারা দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর ওডেসার কাছে রাশিয়ার দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছে। রুশ বাহিনী ক্ষেপণাস্ত্র দুটি ওডেসার কাছে একটি বন্দরকে লক্ষ্য নিক্ষেপ করেছিল বলে জানিয়েছেন ওডেসা কাউন্সিলের কর্মকর্তারা।

এক টেলিগ্রাম পোস্টে ওডেসা সিটি কাউন্সিল জানিয়েছে যে, ক্ষেপণাস্ত্রগুলি কৃষ্ণ সাগরে অবস্থানরত একটি রাশিয়ান যুদ্ধজাহাজ থেকে উৎক্ষেপণ করা হয়েছিল এবং দক্ষিণাঞ্চলীয় পিভডেনি বন্দরের দিকে আঘাত হানতো।

এদিকে রুশ বাহিনী শনিবার (২৩ এপ্রিল) হামলা শুরুর পর স্থানীয় সময় সন্ধ্যা পর্যন্ত ওডেসায় তিন মাসের এক শিশুসহ অন্তত ৮ জন নিহত এবং কমপক্ষে ১৮ জন আহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্টের চিফ অব স্টাফ অ্যান্ড্রি ইয়ারমাক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তবে হতাহতের এ সংখ্যা স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

ওডেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত একটি আবাসিক ভবন

ইউক্রেনকে ১.৬০ বিলিয়ন ডলারের অস্ত্র সহায়তা পোল্যান্ডের

পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি বলেছেন যে রাশিয়ার আক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত তার দেশ ইউক্রেনকে ১ দশমিক ৬০ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি মূল্যের অস্ত্র সরবরাহ করেছে।

সাংবাদিকদের তিনি বলেন, ইউক্রেনীয়রা আমাদের জন্য, ইউরোপের জন্য, স্বাধীনতার জন্য, ইউরোপে শান্তির জন্য লড়াই করছে। বিষয়টি প্রত্যেককে বুঝতে হবে বলে যোগ করেন তিনি।

দেশটির গণমাধ্যম জানিয়েছে ইউক্রেনকে দেওয়া পোলিশ অস্ত্র সহায়তার মধ্যে ৪০টি ট্যাঙ্ক এবং প্রায় ৬০টি সাঁজোয়া গাড়ি রয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।