ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার সিরীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার সিরীয় সেনা নিহত

রাজধানী দামেস্কের কাছে বিভিন্ন অবস্থানে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার সিরীয় সেনা নিহত ও তিন জন আহত হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বুধবারের এই হামলায় অনেক ক্ষয়ক্ষতিও হয়েছে বলে ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে।

এর আগে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানায়, উত্তর-পূর্ব ইসরায়েলের তিবেরিয়াস থেকে ক্ষেপণাস্ত্রগুলো উৎক্ষেপণ করা হয়েছে এবং দাবি করা হয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী তাদের অধিকাংশই ভূপাতিত করেছে। তবে দাবিগুলোর কোনওটিই স্বাধীনভাবে যাচাই করা যায়নি।

ইসরায়েলি সামরিক বাহিনীর একজন মুখপাত্র এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

মঙ্গলবার সিরিয়ার সীমান্তের পাশে একটি ইসরায়েলি ড্রোন বিধ্বস্ত হয়েছে বলে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ব্রিটেনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, দামেস্কের বেশ কয়েকটি শহরতলীতে ইরান সমর্থিত গোষ্ঠীগুলোর ব্যবহৃত অস্ত্র ডিপোতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

সিরিয়ায় সর্বশেষ ইসরায়েলি হামলার ঘটনা ঘটে গত ১৪ এপ্রিল। দামেস্কের কাছে সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানগুলোতে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

ইসরায়েল বছরের পর বছর ধরে সিরিয়ার লক্ষ্যবস্তুতে শত শত হামলা চালিয়েছে বলে মনে করা হয়। তবে এসব ঘটনা খুব কমই স্বীকার করা হয়।  

ইসরায়েলের পক্ষ থেকে দাবি করা হয়, লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীর মতো ইরান সমর্থিত মিলিশিয়াদের ঘাঁটিগুলো লক্ষ্য করে হামলা চালানো হয়। সূত্র: আলজাজিরা

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।