ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল ভুট্টো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল ভুট্টো

ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পিপিপি চেয়ারপার্সন বিলাওয়াল ভুট্টো-জারদারি। বুধবার তাকে শপথ পড়ান রাষ্ট্রপতি আরিফ আলভি।

 

আইওয়ান-ই-সদরে শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শাহবাজও শরিফও উপস্থিত ছিলেন।

৩৩ বছর বয়সী বিলাওয়াল ২০১৮ সালে প্রথম জাতীয় পরিষদে নির্বাচিত হন। এই প্রথম তিনি ফেডারেল ক্যাবিনেটের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিলাওয়ালের পোর্টফোলিও সম্পর্কে তাত্ক্ষণিকভাবে কোনও আনুষ্ঠানিক নিশ্চয়তা না পাওয়া গেলেও, তার বোন বখতাওয়ার ভুট্টো-জারদারি তাকে দেশের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন।

তিনি টুইটারে লিখেছেন, আজ বিলাওয়াল ভুট্টো-জারদারি এই ঐক্যের সরকারে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেবেন। আমরা তাকে নিয়ে এর চেয়ে বেশি গর্বিত হতে পারি না!

বিলাওয়াল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন যে তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পোর্টফোলিও বরাদ্দ করা হবে।  

পররাষ্ট্র নীতির বিষয়ে মন্তব্য করার জন্য একজন সাংবাদিক তাকে প্রশ্ন করলে তিনি বলেন, তিনি শিগগিরই এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন করবেন।

এর আগে পিপিপির বেশ কয়েকজন নেতার বক্তব্যে উঠে আসে, বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী হতে পারেন।  

গত ১৯ এপ্রিল পাকিস্তানের নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথের দিন বিলাওয়াল উপস্থিত থাকলেও তিনি সেদিন শপথ নেননি। তবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তার দলেরই নেতা হিনা রব্বানি খার।

পাকিস্তানের সদ্য-ক্ষমতাসীন জোট সরকারের প্রধান দুই শরিক পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। মন্ত্রিসভায় পিএমএল-এনের সংখ্যাগরিষ্ঠতা থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।