ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জেরুজালেমে সাংবাদিক শিরিনের শেষকৃত্য, বিদায় জানাবে হাজারো ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ১৩, ২০২২
জেরুজালেমে সাংবাদিক শিরিনের শেষকৃত্য, বিদায় জানাবে হাজারো ফিলিস্তিনি সাংবাদিক শিরিনের শেষকৃত্যে বিদায় জানাবে হাজারো ফিলিস্তিনি

ইসরায়েলি বাহিনীর হাতে অধিকৃত পশ্চিম তীরে সংবাদ সংগ্রহের সময় নিহত সাংবাদিক শিরিন আবু আকলেহের শেষকৃত্য অনুুষ্ঠিত হবে তার নিজ শহর জেরুজালেমে। শুক্রবার (১৩ মে) জনপ্রিয় এ সাংবাদিককে বিদায় জানাবে হাজার হাজার ফিলিস্তিনি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকার সেন্ট লুইস ফ্রেঞ্চ হাসপাতাল থেকে শিরিনের মরদেহ ছেড়ে দেওয়া হবে। এরপর জেরুজালেমের ওল্ড সিটির জাফা গেটে তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। তারপর মাউন্ট জিয়ন প্রোটেস্ট্যান্ট কবরস্থানে পিতামাতার পাশে সমাহিত করা হবে শিরিনকে।

অন্ত্যেষ্টিক্রিয়ায় শিরিনকে শেষ বিদায় জানাতে উপস্থিত হতে পারেন হাজার হাজার ফিলিস্তিনি। প্রিয় ব্যক্তিত্যের হত্যাকাণ্ডে ক্ষোভের জন্ম দিয়েছে স্থানীয়দের মাঝে। এতে জেরুজালেমে উত্তেজনা বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, বৃহস্পতিবার (১২ মে) ইসরায়েলি পুলিশ শিরিনের বাড়িতে অভিযান চালায়। তার বাড়ি থেকে ফিলিস্তিনি পতাকা সরিয়ে দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় শিরিনের ভাই টনি আবু আকলেহকেও।

ইসরায়েলি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, শিরিনের ভাইকে ডেকে ইসরায়েলি পুলিশ সতর্ক কয়ে দিয়েছে। কোনো রকম বাড়তি আনুষ্ঠানিকতা করলে তার বোনের শেষকৃত্যের কার্যক্রম ছত্রভঙ্গ করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

প্রবীণ টেলিভিশন সাংবাদিক শিরিন ফিলিস্তিনিদের প্রতিবাদের কণ্ঠস্বর হয়ে উঠেছিলেন। জেরুজালেমে জন্ম হলেও মার্কিন নাগরিকত্ব ছিল তার। বন্ধু ও সহকর্মীরা শিরিনকে একজন সাহসী ও দয়ালু সাংবাদিক হিসেবে উল্লেখ করেছেন। প্রায় তিন দশকের ক্যারিয়ারে ফিলিস্তিনিদের সংগ্রাম তুলে ধরেছিলেন এ সাংবাদিক।

সূত্র: আলজাজিরা

বাংলাদেষ সময়: ১৫২২, ১৩ মে, ২০২২

এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।