ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

রাজস্থানে মন্ত্রীপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, খুঁজছে পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ১৫, ২০২২
রাজস্থানে মন্ত্রীপুত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, খুঁজছে পুলিশ

ভারতের রাজস্থানের কংগ্রেস সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল মন্ত্রী মহেশ যোশীর ছেলে রোহিত যোশীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। সম্প্রতি এক তরুণী মন্ত্রীপুত্রের বিরুদ্ধে একাধিকবার ধর্ষণের অভিযোগ আনেন।

এ ঘটনায় মন্ত্রীপুত্রকে গ্রেফতার করতে রাজস্থানের জয়পুরে অভিযান চালিয়েছে দিল্লি পুলিশ। তবে অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, রোববার ভোরে দিল্লি পুলিশের ১৫ জনের একটি দল জয়পুরে পৌঁছায়। পুলিশের বক্তব্য, গ্রেফতার এড়াতে রোহিত পালিয়ে বেড়াচ্ছেন। এদিন মন্ত্রীর বাড়িতে ছেলেকে না পেয়ে বাড়ির দরজায় হাজিরার নোটিশ ঝুলিয়ে দিয়ে যায় পুলিশ।

তরুণীর অভিযোগের ভিত্তিতে গত ৮ মে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ। ওই তরুণী অভিযোগ করেন, গত বছরের ৮ জানুয়ারি থেকে চলতি বছরের ১৭ এপ্রিলের মধ্যে তাকে একাধিকবার ধর্ষণ করেছেন মহেশ যোশীর ছেলে। তরুণীকে বিয়ের প্রতিশ্রুতিও দিয়েছিলেন রোহিত।  

দিল্লি পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘ধর্ষণের মামলায় পলাতক রোহিতকে ধরতে আমাদের অফিসারদের একটি দল জয়পুরে পৌঁছেছে। কর্মকর্তারা মন্ত্রীপুত্রের খোঁজে অনুসন্ধান চালাচ্ছেন। ’

ছেলের বিরুদ্ধে অভিযোগের প্রতিক্রিয়ায় যোশী বলেন, ‘এই ক্ষেত্রে জল্পনা ও মিডিয়া ট্রায়ালের পরিবর্তে, পুলিশকে তাদের কাজ করতে দেওয়া উচিত। আমি নিশ্চিত পুলিশ ন্যায়বিচার করবে, গভীরে গিয়ে সত্য খুঁজে বের করবে। ’

ভুক্তভোগী তরুণী জানান, গত বছর রোহিতের সঙ্গে তাঁর আলাপ হয় ফেসবুকে। প্রথমবার তাঁরা জয়পুরে দেখা করেন। এরপর ২০২১ সালের ৮ জানুয়ারি তাকে সওয়াই মাধোপুরে আসতে বলেন রোহিত। সেবারই তার পানীয়তে মাদক মিশিয়ে দেন তিনি। পরদিন সকালে তার আপত্তিকর ছবি ও ভিডিও দেখানো হয়, যা দেখে চিন্তিত হয়ে পড়েন ওই তরুণী।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মে ১৫, ২০২২
ইআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।