ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে গির্জার বাইরে দুই নারীকে মেরে বন্দুকধারীর আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুন ৩, ২০২২
যুক্তরাষ্ট্রে গির্জার বাইরে দুই নারীকে মেরে বন্দুকধারীর আত্মহত্যা যুক্তরাষ্ট্রে গির্জায় বন্দুক হামলায় নিহত ২

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলার ঘটনা চলছেই। এবার দেশটির আইওয়া রাজ্যের একটি গির্জার পার্কিং লটে দুই নারীকে গুলি করে হত্যার পর আত্মহত্যা করেছেন হামলাকারী।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।  

বন্দুক হামলা নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেন স্থানীয় সময় বৃহস্পতিবার( ২ মে) জাতির উদ্দেশে টেলিভিশনে ভাষণ দেওয়ার পরপরই আইওয়ায় এ হামলার ঘটনা ঘটল। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাফেলো সুপার মার্কেট, টেক্সাসের স্কুল ও টুলসার হাসপাতালে বন্দুকধারীর হামলার হয়।  

আইওয়ার কাউন্টি শেরিফের অফিসের প্রধান ডেপুটি নিকোলাস লেনি বলেছেন, অ্যামেস শহরের পূর্ব দিকের একটি খ্রিষ্টান গির্জার বাইরে বন্দুকধারী হামলা চালিয়েছে।  গির্জার ভেতরে তখন অনুষ্ঠান চলছিল।  

হামলার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাওয়ার পর নিকোলাস লেনি হামলাকারীসহ তিনজনকেই মৃত অবস্থায় দেখতে পেয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, নিহতদের পরিচয় এখনো জানা যায়নি। তাঁদের মধ্যে কোনো সম্পর্ক আছে কি না—এসব বিষয়ে এখনো বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

এদিকে   বৃহস্পতিবার( ২ মে) বিকেলে উইসকনসিনের রেসিনে একটি কবরস্থানে এক ব্যক্তিকে সমাধিস্থ করার সময় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে দুই ব্যক্তি আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।  

এসব হামলার কিছুক্ষণ আগেই প্রেসিডেন্ট জো বাইডেন অস্ত্র নিষিদ্ধ করতে কংগ্রেসকে আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ‘যথেষ্ট হয়েছে! যথেষ্ট!’

সূত্র: গার্ডিয়ান 

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা,  জুন ০৩, ২০২২ 
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।