ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

কুকুরের মাংস খাওয়া বন্ধের আহ্বান দ. কোরিয়ার ফার্স্ট লেডির 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কুকুরের মাংস খাওয়া বন্ধের আহ্বান দ. কোরিয়ার ফার্স্ট লেডির  প্রতীকী ছবি

কুকুরের মাংস খাওয়া বন্ধ করার আহ্বান জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার ফার্স্ট লেডি কিম কিওন। সোমবার (১৩ জুন) স্থানীয় একটি সংবাদপত্রে প্রকাশিত সাক্ষাৎকারে তিনি এই আহ্বান জানান।

  দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইওনহাপের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।  

 কুকুরের মাংস খাওয়া সম্পর্কে সাক্ষাৎকারে দক্ষিণ কোরিয়া ফার্স্ট লেডি বলেছেন, উন্নত দেশগুলোর সঙ্গে সার্বজনীন সংস্কৃতি ভাগাভাগি করা উচিত বলে আমি বিশ্বাস করি। কারণ কুকুরের মাংস খাওয়া দক্ষিণ কোরিয়ার প্রতি নেতিবাচক মনোভাব তৈরি করতে পারে। কুকুরের মাংস খাওয়া বন্ধ করলে তা শেষ পর্যন্ত মানুষের সেরা বন্ধুর প্রতি শ্রদ্ধা ও সম্মান জানানোই হবে।

 গত মাসে প্রেসিডেন্ট হিসেবে ইউন সুক ইওল দায়িত্ব নেওয়ার পর এটি ফার্স্ট লেডি কিম কিওনের প্রথম সাক্ষাৎকার। এতে তিনি আরও বলেছেন, একটি নীতিমালা তৈরি করে কুকুরের মাংস খাওয়া বন্ধ করা যেতে পারে। কুকুরের মাংসের ব্যবসার সঙ্গে যারা জড়িত, তাদের ব্যবসা থেকে বের হয়ে আসতে সরকারি সহায়তার বিষয়গুলো এই নীতিমালার মধ্যে থাকতে পারে।

ফার্স্ট লেডি কিম কিওন ওই সাক্ষাৎকারে পশু নির্যাতনকারীদের কঠোর শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন।  

 বিশ্বের অন্যতম বৃহৎ অর্থনীতির দেশ চীন ও দক্ষিণ কোরিয়া। দেশ দুটির মানুষেরা কুকুরের মাংস খায়। তবে গত কয়েক দশক ধরে দক্ষিণ কোরিয়ায় কুকুরের মাংস খাওয়া নাটকীয়ভাবে কমে গেছে। কারণ হিসেবে মনে করা হচ্ছে, কুকুরের মাংস খাওয়ার ঐতিহ্যটি আন্তর্জাতিকভাবে বিব্রতকর।  

সূত্র: ইওনহাপ

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।