ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সমকামি পুরুষদের যৌনসঙ্গী কমানোর পরামর্শ দিয়েছেন ডব্লিওএইচও প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
সমকামি পুরুষদের যৌনসঙ্গী কমানোর পরামর্শ দিয়েছেন ডব্লিওএইচও প্রধান বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসুস

বিশ্বব্যাপী বাড়ছে মাঙ্কিপক্স ভাইরাসের সংক্রমণ। সমাকামীদের মধ্যেই এই ভাইরাসের সংক্রমণ বেশি দেখা গেছে।

এমন পরিস্থিতিতে সমকামিতায় লাগাম টানার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বুধবার (২৭ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এই আহ্বান জানানো হয়।  

সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম গেব্রেয়াসুস বলেন, যে পুরুষরা সমকামী তাদের মধ্যে এই সংক্রমণ দেখা দেয়। আপনারা যৌন সঙ্গী কমান। নতুন সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্ক পুনর্বিবেচনা করুন।  

মাঙ্কিপক্স ভাইরাস সংক্রমণ বাড়ায় শনিবার (২৩ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সতর্কতা জারি করে ডব্লিউএইচও। গত মে মাস থেকে বিশ্বব্যাপী মাঙ্কিপক্সের সংক্রমণ বাড়তে থাকে।  

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়, ৭৮টি দেশে মাঙ্কিপক্সে আক্রান্ত ১৮ হাজারের বেশি রোগী শনাক্ত করা হয়েছে। যার মধ্যে ৭০ শতাংশ ইউরোপে ও ২৫ শতাংশ যুক্তরাষ্ট্রে পাওয়া গেছে। গত মে মাস থেকে এ পর্যন্ত মাঙ্কিপক্সে পাঁচ জনের মৃত্যু হয়েছে।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।