ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

বিহারে মদ পানে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
বিহারে মদ পানে ১১ জনের মৃত্যু

বিহারে সারন জেলায় বিষাক্ত মদ পানে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন আরও ১২ জন।

এই মর্মান্তিক ঘটনায় দৃষ্টিশক্তি হারিয়েছেন অনেকে। এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।  বরখাস্ত করা হয়েছে স্থানীয় থানার পুলিশ কর্মকর্তাকে।  

পুলিশ জানায়,  গত বৃহস্পতিবার ( ৪ আগস্ট) সারন জেলার ফুলওয়ারিয়া পঞ্চায়েতে বিষাক্ত মদ খেয়ে ২ ব্যক্তির মৃত্যুর হয়। এইসঙ্গে জানা গিয়েছিল, ঘটনায় অসুস্থ হয়েছেন অসংখ্য মানুষ। স্থানীয় পুলিশ জানিয়েছিল, ওই বিষয়ে খবর পাওয়া মাত্র একটি মেডিক্যাল টিম গঠন করে ঘটনাস্থলে পাঠানো হয়। অসুস্থদের প্রথমে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে গুরুতর অসুস্থদের পাটনার পিএমসিএইচ  হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় নয় জনের মৃত্যু হয়েছে।  

শনিবার প্রশাসনের তরফে জানানো হয়েছে, বর্তমানে পিএমসিএইচ হাসপাতাল ১২ জন গুরুতর অসুস্থের চিকিৎসা চলছে। আরও বলা হয়েছে, একটি হিন্দু রীতি অনুযায়ী শ্রাবণ মাসে নির্দিষ্ট তিথিতে স্থানীয়রা মদ পান করে থাকেন। এবার সেই রীতি পালনের দিনটা ছিল ৩ আগস্ট। ওই দিনই ফুলওয়ারিয়া পঞ্চায়েতের একদল মানুষ বিষাক্ত মদ পান করেন বলে মনে করা হচ্ছে। এদিকে এই ঘটনায় এখন পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এই পাঁচ ব্যক্তি মদ তৈরি ও বিক্রি করতেন। এছাড়াও স্থানীয় থানার পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের এপ্রিল মাসে বিহার রাজ্য মদ নিষিদ্ধ করা হয়। রাজ্যটিতে গত বছরের নভেম্বর থেকে বিষাক্ত মদ খেয়ে ৫০ জন ব্যক্তির মৃত্যু হয়েছে ।  

সূত্র:এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ৬ আগস্ট, ২০২২ 
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa