ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে পিছিয়ে, গোপূজা করলেন ঋষি সুনাক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে পিছিয়ে, গোপূজা করলেন ঋষি সুনাক 

গোপূজা করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রিত্বের দৌড়ে থাকা ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদ ঋষি সুনাক। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে।

 

দেখা গিয়েছে, লন্ডনে সস্ত্রীক গরুর পূজা করছেন ঋষি। তাকে আরতি করতেও দেখা গিয়েছে।  

২০১৪ সালে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকে ভারতে এক আলাদা উচ্চতায় গরু পৌঁছে গিয়েছে। তাকে নিয়ে পূজা-অর্চনা আগেও হতো। কিন্তু রাজনীতির পাতে এভাবে গরুর প্রবেশ সম্ভবত ’১৪ সাল থেকে। এ প্রসঙ্গেই বঙ্গ বিজেপির অন্যতম মুখ তথা কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ উবাচ বলেছিলেন, ‘গরুর দুধে সোনা আছে’! এবার সেই গোমাতার পূজার চল সাগর পেরিয়ে পৌঁছে গেল যুক্তরাজ্যেও! তা দেখে রসিকজনেদের প্রশ্ন, ঋষি সুনাক কি ‘বিলেতের দিলীপ’ হওয়ার পথে এগোচ্ছেন?

প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে চূড়ান্ত লড়াইয়ে সামিল ঋষি। কিন্তু দেশের অর্থনীতি নিয়ে তাঁর পরিকল্পনা সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য হয়নি বলেই মত বিশেষজ্ঞদের। সেই কারণেই দলীয় কর্মীদের ভোট পাচ্ছেন ঋষির প্রতিদ্বন্দ্বী ট্রাস। সমীক্ষা থেকে দেখা যাচ্ছে, প্রায় ৬৬ শতাংশ ভোট পেতে চলেছেন ট্রাস। মাত্র ৩৪ শতাংশ ভোট পড়বে ঋষির পক্ষে।

সূত্র: হিন্দুস্তান টাইমস 

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।