ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রানির কফিনের পাশে অজ্ঞান হয়ে মুখ থুবড়ে পড়লেন নিরাপত্তারক্ষী! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
রানির কফিনের পাশে অজ্ঞান হয়ে মুখ থুবড়ে পড়লেন নিরাপত্তারক্ষী! 

যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টার প্রাসাদে রাখা ছিল রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহের কফিন। সেখানে কফিনের নিরাপত্তার দায়িত্বে থাকা এক সদস্য হঠাৎ অজ্ঞান হয়ে মুখ থুবড়ে পড়েন।

এই দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  

স্থানীয় সময় মঙ্গলবার স্কটল্যান্ডের এডিনবরা থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে আনা হয় রানির মরদেহ। পরে তা নিয়ে যাওয়া হয় বাকিংহাম প্যালেসে। সেখানে রাজা চার্লস ও রাজপরিবারের অন্য সদস্যরা প্রয়াত রানির কফিন গ্রহণ করেন। পরে রানি এলিজাবেথের মরদেহ বাকিংহাম প্রাসাদ থেকে ঘোড়ায় টানা গাড়িতে করে ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হয়। সেখানে হাজার হাজার মানুষ রানির কফিনে শ্রদ্ধা জানান।

ভিডিওতে দেখা যায়, রানির মরদেহে যখন শ্রদ্ধা জানানো হচ্ছিল, তখন নিরাপত্তা বাহিনীর ওই সদস্য অজ্ঞান হয়ে মুখ থুবড়ে পড়ে যান। পরে সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকা অন্য সদস্যরা দ্রুত তাকে সরিয়ে নেন।   

গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। রানি দ্বিতীয় এলিজাবেথ ৭০ বছর সিংহাসনে ছিলেন। ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে বেশি সময় সিংহাসনে থাকার রেকর্ড তারই।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।