ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণঅন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে  আহত হয়েছে আরো ২৭ জন।  

আফগান পুলিশের বরাত দিয়ে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

হামলার দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী স্বীকার করেনি।  

এএফপির প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণটি ঘটেছে কাবুলের পশ্চিমাঞ্চলে। সেখানে বসবাসকারীদের মধ্যে বেশিরভাগই জাতিগত শিয়া সংখ্যালঘু হাজরা গোষ্ঠীর মানুষ। এই গোষ্ঠীর লোকেরা এর আগে আইএস জঙ্গি এবং অন্যান্যদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

আফগানিস্তানের শাসকগোষ্ঠী তালেবানের পক্ষ থেকে বলা হয়, ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছেছে তাদের নিরাপত্তারক্ষীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, হামলার সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। দুর্ভাগ্যবশত ১৯ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছেন।  

২০২১ সালের আগস্টে আফগানিস্তানের দখল নেয় এক সময়ের বিদ্রোহী গোষ্ঠী তালেবান। তারা জানিয়েছিল, দেশে শান্তি প্রতিষ্ঠাই তাদের লক্ষ্য। কিন্তু সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে বহু মসজিদ এবং বেসামরিক এলাকায় ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পশ্চিম কাবুলের একটি শিক্ষা কেন্দ্রে ২০২০ সালে আইএসের হামলায় ২৪ জন নিহত হয়।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa