ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

উত্তরপ্রদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩১ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
উত্তরপ্রদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩১ 

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৩১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৩০ জন।

কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভি।  

প্রতিবেদনে বলা হয়, প্রথম দুর্ঘটনাটি ঘটে ভারতের কানপুরের ঘটামপুর এলাকার কাছে।  সেখানে একটি ট্রাক্টর ট্রলি উল্টে ও পুকুরে পড়ে কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া এ ঘটনায় আরও ২০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।  

ট্রাক্টরটি ৫০ জন আরোহী নিয়ে উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফেরার সময় কানপুরের ঘটামপুর এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর পেতেই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশে। এরপর এলাকাবাসী ও পুলিশের সহায়তায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় শোকপ্রকাশ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মোদির কার্যালয় থেকে এক টুইট বার্তায় বলা হয়, কানপুরে ট্রাক্টর-ট্রলি দুর্ঘটনায় শোকাহত। প্রিয়জনদের যারা হারিয়েছেন তাদের সমবেদনা জানাই। আহতদের আরোগ্য কামনা করি। স্থানীয় প্রশাসন সকল দায়িত্ব পালন করছে।

এছাড়া প্রধানমন্ত্রীর দপ্তর থেকে মৃতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে কানপুর শহরের আহিরওয়ান ফ্লাইওভারের কাছে। সেখানে দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে একটি মালবাহী টেম্পোর সঙ্গে ধাক্কা লেগে পাঁচজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa