ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

মেক্সিকোয় মেয়রসহ ১৮ জনকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
মেক্সিকোয় মেয়রসহ ১৮ জনকে গুলি করে হত্যা

মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরের মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। একই ঘটনায় আরও ১৭ জনকে হত্যা করা হয়েছে।

বুধবার (৫ বুধবার) টোটোলাপান শহরের সিটি হলে ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশ ও কাউন্সিল কর্মীরা। পুরো ঘটনাটিকে কাপুরুষোচিত হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছে মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদার দল পিআরডি। খবর বিবিসির।

বৃহস্পতিবার (৬ আগস্ট) বিবিসির খবরে বলা হয়েছে, ঘটনাস্থলের একটি ভিডিও প্রকাশ করেছে পুলিশ। এতে ভবনের দেয়ালে গুলির চিহ্ন দেখা যায়। হত্যাকাণ্ডের ঘটনার কঠিনতম বিচার দাবি করেছে পিআরডি।

এ ঘটনায় লস টেকুইলোরোস অপরাধী চক্রকে দায়ী করা হচ্ছে। মেয়র মেন্ডোজাকে গুলি করার আগে তার বাবা সাবেক মেয়র হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাকেও হত্যা করে দুর্বৃত্তরা।

হামলাকারীদের গ্রেফতারে টোটোলাপান শহরে সেনাবাহিনী মোতায়েন করেছে দেশটির জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। তল্লাশি চালানো হচ্ছে সন্দেহজনক স্থানে। রাস্তার মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়েও তল্লাশি করছে সেনা সদস্যরা।

গত কয়েক বছর ধরে মেক্সিকোয় সন্ত্রাসী গোষ্ঠী তৎপরতা ব্যাপক। স্থানীয় সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো সাংবাদিক, পুলিশ, মানবাধিকারকর্মীসহ বহু মানুষকে হত্যার সঙ্গে জড়িত বলেও বিবিসি উল্লেখ করেছে।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa