ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিদেশি তহবিল মামলায় গ্রেফতার হতে পারেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
বিদেশি তহবিল মামলায় গ্রেফতার হতে পারেন ইমরান খান

বিদেশি তহবিল মামলায় গ্রেফতার হতে পারেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (৮ অক্টোবর) স্থানীয় সংবাদমাধ্যম এআরওয়াইর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

এর আগে শুক্রবার ইমরানের দল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা তারিক শাফি, হামিদ জামান ও সাইফুল্লাহ নিয়াজিকে গ্রেফতার করা হয়।  

এআরওয়াইর প্রতিবেদনে বলা হয়, এরইমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ অবৈধভাবে বিদেশি তহবিল আনার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এর আগে স্থানীয় সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের কেন্দ্রীয় সরকার ইমরান খানকে গৃহবন্দী করার একটি পরিকল্পনা তৈরি করেছে। ওই পরিকল্পনা অনুযায়ী, লংমার্চের ঘোষণার পর ইমরান খানকে তার বানিগালার বাসভবনে গৃহবন্দী করার জন্য পুলিশকে অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পিটিআইর নেতা সাইফুল্লাহ নিয়াজিকে অনুমোদনহীন ওয়েবসাইট চালানোর দায়ে গ্রেফতার করা হয়। এটি অবৈধ বিদেশি তহবিল তোলার জন্য ব্যবহার করা হতো বলে জানিয়েছে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি ( এফআইএ)।  

পিটিআই নেতা চৌধুরী ফাওয়াদ হোসেন একটি টুইট বার্তায় বলেন, শাহবাজ শরিফের সংবাদ সম্মেলন এবং তারিক শফি, হামিদ জামান ও সাইফ নিয়াজির গ্রেপ্তারের পর এটা স্পষ্ট যে আজাদী মার্চ ঘোষণার পর সরকার আতঙ্কিত এবং ভীত।
 
শুক্রবার ইসলামাবাদে পিটিআই নেতাদের গ্রেফতার করা নিয়ে ব্যাখ্যা দিয়েছে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

এদিকে ইমরান খান ইসলামাবাদে আজাদি মার্চে যোগ দেওয়ার জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। এই লংমার্চ ঠেকাতে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার।

 আগামী বছরের অক্টোবরে পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে দেশজুড়ে নির্বাচনী সমাবেশ করছেন ইমরান খান। তার এসব সমাবেশ ঘিরে দেশটিতে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে রয়েছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।