ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জন্মদিনে উপহার হিসেবে ট্রাক্টর পেলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
জন্মদিনে উপহার হিসেবে ট্রাক্টর পেলেন পুতিন

৭০ তম জন্মবার্ষিকীতে উপহার হিসেবে ট্রাক্টর পেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাকে এই ব্যতিক্রম উপহার দিয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্দার লুকাশেঙ্কো।

 পুতিনের বিশ্বস্ত ও ঘনিষ্ট মিত্র হিসেবে পরিচিত লুকাশেঙ্কো নিজেই সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার (৭ অক্টোবর) ছিল পুতিনের ৭০ তম জন্মদিন। এদিনই ছিল সাবেক সোভিয়েত ইউনিয়ন ও পূর্ব ইউরোপের কয়েকটি দেশের সমন্বয়ে গঠিত আন্তঃসরকার সংস্থা কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্টের (সিআইএস) সম্মেলন। সম্মেলনে যোগ দিতে এদিন রাশিয়ার দ্বিতীয় গুরুত্বপূর্ণ শহর সেন্ট পিটার্সবার্গের কনস্ট্যানটিনোভস্কি প্রাসাদে গিয়েছিলেন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্দার লুকাশেঙ্কো
 
সেখানে সাংবাদিকদের লুকাশেঙ্কো বলেন, আমি তাকে একটি ট্রাক্টর উপহার দিয়েছি। এটি খুবই চমৎকার, মজবুত এবং টেকসই এবং বেলারুশের সেরা ট্রাক্টরগুলোর মধ্যে একটি।

গত সাত মাস ধরে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছেন পুতিন। এটিকে কেন্দ্র করে তার বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা দিয়েছে পশ্চিমা দেশগুলো। পুতিনের জন্মদিনে পশ্চিমা দেশগুলোর পক্ষ থেকে তাকে কোনো শুভেচ্ছা জানানো হয়নি।  

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।